ক্ষিপ্ত তরুণ
- মোঃ আবুল ফরহাদ ভূঁইয়া ০৪-০৫-২০২৪

আমি একাত্তরের দীপ্ত পায়ের
ক্ষিপ্ত তরুণ বলছি,
আমি বিভীষিকাময় সে সময়
আজও চোখে মুখে স্মৃতি ডলছি।
আমি আঠেরো বছরে অস্ত্রধারী
হয়েছি জাতির জন্য,
জন্ম থেকে আঠেরো বছর পাইনি বস্ত্র অন্ন
আমি সিংহশক্তি আমাতে পুষে
নিশ্চুপ হয়ে রয়েছিলাম
ইয়াহিয়া আর জিন্নাহর
সব অবিচার বুঝে সয়েছিলাম।
আমি ধৈর্য্য হারিয়ে জাগ্রত হয়ে
পা বাড়িয়েছি রক্তে
আমার ভিতরে পাথর হয়েছিলো সব
অপমানে উত্যক্তে।
জীবন যেন মনে হলো হীন
তবুও বাঁচতে চাই,
এই ক্ষিপ্ত জাতিকে জাগিয়ে তুলে
যুদ্ধে যেতে চাই।
অবশেষে আমি সংসার হারা
নেই পিতা মাতা কেহ,
মুক্তিযোদ্ধা স্বীকৃতি আর
আছে এ বৃদ্ধ দেহ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।